ঘুমিয়ে ছিলেম অনেক আলোর অন্ধকারে আমি,
কেনো আমায় তুললে ডেকে করলে গোয়ার্তুমি?
ভাঙ্গলে যখন ঘুমখানি মোর নাচলে না ক্যান সাথে!
বিষন্নতার জোছনা মেখে জাগি চাঁদনী রাতে।


ছায়াবিথী ঝলসে উঠে তরল রজত আলোয়,
ইচ্ছে মতো খেলতে পারো তোমার মনে যা' লয়।
শ্যামল দ্বীপের তীরে তীরে নৃত্য হবে আজ,
প্রেম মাখানো অনুরাগের ভীষণ কারুকাজ।


ঘুম তাড়ানো জংলী মেয়ে, একলা পথে হাঁটো!
এইখানেতে কেউ বড় নয়, কেউ বা নহে খাটো।
ভয় দেখালে ভয় বাড়েনা, ভয়কে করে জয়,
সত্য তীরে বিদ্ধ হবে মিথ্যা সব নিশ্চয়।


রাত বেশি নয়, সময় আছে এসো নৃত্য করি-
প্রেম সোহাগের আদর মেখে পরস্পরে ধরি'।
ভাটির গাঙে জোয়ার তুলে উজান পানে যাই,
এসো, বিমল বন্ধু আবার নৌকাখানি বাই।