তোমার দুয়ারে এসেছি আমি,
প্রিয় প্রিয়তম, তোমারই আমন্ত্রণে;
আমার প্রেমের সমস্ত রাগ আর বিধুরতা
ছড়িয়ে দিলেম যতন করে তোমারই চরণতলে।
তুমি আমায় গ্রহন করো অথবা নাইবা করো
প্রতিদানহীন রাখো শতদিন,
প্রতিবাদ করবো না কোনোচ্ছলে;
আমি যে তোমার দাসানুদাস-
নিয়ত সাঁতার কাটি তোমারই প্রেমের জলে।


ডাক দিয়েছো মমতা করে,
থাকতে পারিনি আপনার ঘরে,
কাম ও মোহের বন্ধন ছেড়ে,
ছুটে এসেছি তোমারই দ্বারে,
তোমার অশেষ করুণার তরে।
তোমার অরূপ প্রেমময় ছায়াতলে প্রিয়
ঢেকে রেখো অন্তর মম, অন্তরতম!
আমার আমিকে ছিন্ন করে তোমার চরণে রাখি,
তোমার নামের সুরভী মেখে আমার লজ্জা ঢাকি।
যা কিছু আমার আছে প্রিয়তম প্রেমের ফল্গুধারা,
তোমার চরনে রেখে যাবো আজ হয়ে আত্মহারা।