দীপান্বিতা!       আকাশপ্রদীপ জ্বালিয়ে দিলেম আজি,
                             এলাম আমি মর্ত্যলোকের ঘরে;
                     দীপাবলির লক্ষীপুজাই হোক-
                             রাম এসেছে রাবন বধের পরে।


                     মোমের বাতি জ্বালিয়ে দিলেম আজি
                            সারা গৃহ জ্বলছে উজল করে,
দীপন্বিতা!        মহালয়ার সুখরাত্রি ছেড়ে
                           চুপিসারে এলাম তোমার ঘরে।



০১/১১/২০১৩
মিরপুর, ঢাকা।