আমায় তুমি কই লুকাবে
আপন করে অন্ধকারে?
আমি  হাঁটি সদর পথে একা একা বড়ো একা;
পথের মোড়ে হয়তো আবার
দেখা হবে কারোর সাথে
জীবন যখন হবে সাবাড়
নাইবা হলো এই জীবনে তোমার সাথে আবার দেখা।
সাগর জলে থাকবো আমি
কেমন করে রাজকুমারী?
চাঁদের দেশে নেইকো আলো
সেথায় আঁধার ভুরি ভুরি।
ধানের দেশে বন্যা এখন
চাষার চোখে করুণ আলো
গা বেয়ে তার ঘর্ম বহে ঝর্ণা হয়ে- নদীর রেখা;
আমায় তুমি ভালোবাসো
কঠিন করে অবুঝ মনে
রাখতে চাহো আপন করে সঙ্গোপনে
দুঃখবোধের ভাগ্য থেকে নিবিড় ভাবে হলো শেখা।


২৮/১২/২০১৩
মিরপুর, ঢাকা।


(একজন নারী আর একজন পুরুষ, যদি উভয়েই কবি হয়; আর তাদের মধ্যে আত্মিক সম্পর্ক গড়ে উঠে, তখন কবিতা উঠে আসে ফল্গুধারার মতো। যেমন, এই লেখাটা আমার চেতনার নয়; অন্য একটি কবির অলস সময়ের আকুতির জবাব মাত্র।)