বন্ধ ঘরে অন্ধ হয়ে থাকতে ভালো লাগছে না আর,
চারদিকেতে আগুন জ্বলা, জ্বলছে শুধু চমৎকার।
নেতা বলেন 'গণতন্ত্র দরকার এখন রাস্তাতে'-
নইলে যে ঘুমহারা হবো সঙ্গীবিহীন খাস রাতে।


হোক না কাবাব দুই-চারখান মানুষ নামের বাঙালি,
সিংহাসনটা আমারই চাই; সরে যা তুই 'গোপালী'।
হায়রে! আমার সোনার বাংলা, ক্ষমতা চায় রাজাকার,
দুঃখে কাঁদে মুক্তিযোদ্ধা , হৃদয় করে হাহাকার।


'গোপালী'রে সরাবে ঐ 'গোলাপী' যে তেজঃ দেখায়
তাইতো, হুজুর নৃত্য করে আগুন লাগায় তেজপাতায়।
জ্বলছে বাড়ি, জ্বলছে গাড়ি, মানুষ পোড়ার গন্ধ ঐ,
জ্বলছে আমার কাব্য কথা, কোথায় গেলি প্রাণের সই?


আয়লো সখি, তীব্র শীতে বরফ জলে স্নান করি!
যাক পুড়ে যাক দেশের মানুষ, চলো এখন গান ধরি।


৩০/১২/২০১৩
মিরপুর, ঢাকা।


https://www.facebook.com/photo.php?fbid=799271336766115