তুমি যদি ভালোবাসো আমায়-
বুতাম করে গাঁথবো রঙিন জামায়,
পেটিকোটের রশি করে বাঁধবো আমি কষে;
সারাটা দিন থাকবো আমি বসে
তোমার আসার আশায়;
ছন্নছাড়া মন ভেজাবো তোমার ভালোবাসায়।


তুমি যদি আদর করো আমায়-
নামটি তোমার রাখবো লিখে তামায়,
আমার প্রিয় কাচুলীটা পড়বো তোমার নামে-
সিক্ত হবে শিহরিত ঘামে,
রাখবো ধরে ধামায়;
তোমার কাছে আসবো ছুটে হারাকিরির হামায়।


তুমি যদি বলো- 'ভালোবাসি'-
ঝাপটে ধরি' মরন সর্বনাশী,
শাঁখা করে রাখবো তোমার হুদয়খানি ধরে,
আমার হাতের মণিবন্ধ 'পরে-
বাজবে দিবা-নিশি;
তোমার সাথে সীতার মতোন হবো বনবাসী।


১৩/০১/২০১৪।
মিরপুর, ঢাকা।