আয়রে যুবক আজি ধর রে জীবন বাজি
প্রজন্ম চত্বরে আনন্দ গান ধরে।
বয়স তোমার বেশি?
হোক না যাট কি আশি, তুমি তো সেই যুবক!
বুক ভরা লুব্ধক রয় লুকিয়ে তাহা
বলবে সবাই আহা! ওই যে যুবা প্রাণ
তুলছে রে শ্লোগান-
'ক' তে কসাই কাদের মোল্লা
ফাঁসি তাহার চাই গো চাই;
নইলে ঘরে ফিরবো না, ভাই।


বছর ঘুরে ফের এসেছে 'গণ জাগরণ',
উদ্বেলিত মন; সহমতের হাতটি ধরে
আয়রে যুবা-যুবী সকল প্রজন্ম ঐ চত্বরে।
কে পিছিয়ে আজ?
ফেলে রাখো কাজ , সঙ্গীতে আজ উঠবে বেজে
লক্ষ প্রাণের আগুন ঝরা হাসি-
'আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি .... '


০৫/০২/২০১৪।