ওহে পুরবাসী! খোল দুয়ার এবার,
আজ গোপীগণ সাথে নৃত্য ভঙ্গিতে
কৃষ্ণ-রাধিকা রাঙাতে আবির-গুলালে
স্নাত করবো তাঁদের, দোলায় দোলাবো
দোঁহে ভক্তি-প্রেম-শ্রদ্ধা ভরে। ভক্ত প্রাণ
বিলোলিত দোলযাত্রার সরলতায়;
ফাল্গুনী পূর্ণিমার এ স্নিগ্ধ রাত আজ
কীর্তন-প্রেম-বিশ্বাসে হোক হিন্দোলিত।

এ দোলের সরলতা ছড়িয়ে পড়ুক
বিক্ষিপ্ত সকল হৃদে, বিদগ্ধ চেতনে
হোউক উৎসারিত অগ্নিশুদ্ধ রাগ,
চৈতন‌্যে জেগে উঠুক শুভ্র প্রেম ধারা।
আবির-গুলাল-জল মন আঙিনায়
ছুঁড়ো, ধুয়ে যাক সব অপ্রেম কালিমা।