ভুত-পেত্নির মা          
স্বস্তি যে পায় না
সদায় মরে ত্রাসে         কখন তারা আসে
মামদো ভুতের ছেলে মেয়ে
               গিলবে যে গো-গ্রাসে।


ঘুম আসেনা তার            
দেখলে ব্যবহার
ভয় জাগে যে মনে          কখন কিসের টানে
দাঁত খিঁচিয়ে কামড়ে দিবে
                শুধুই অকারণে।


গহীন রাতের কালে
শ্যাওড়া গাছের ডালে
বসে চুপটি করে            লুকায় অন্ধকারে
দস্যি মেয়ে মাতাল হয়ে
                  আসে যখন ঘরে।


২৬-০৩-২০০১৪।