প্রিয় কবিবন্ধুগণ, আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। বাংলা কবিতার আসরের দু'তিনজন কবিবন্ধু আমার কাছে প্রস্তাব রেখেছেন; পদ্মসেতু চালু হওয়ার পর, আসছে কোরবানীর ঈদ পরবর্তী সময়ে ঢাকা শহরের বাহিরে কবিবন্ধুদের নিয়ে একটি ছোট্ট ভ্রমণ ও কাব্যিকআড্ডা করার ব্যবস্থা করার জন্য। তাই, আমি একটি প্রস্তাবনা দিচ্ছি-


জুলাই/২২ এর শেষ সপ্তাহ বা আগস্ট/২২ মাসের প্রথম সপ্তাহের বৃহস্পতিবার রাত ৮/৯ টায় ঢাকা থেকে যাত্রা করে কুয়াকাটা যাবো। শুক্রবার সকালবেলা হোটেলে চেকইন করে ফ্রেস হয়ে নাস্তা খেয়ে কিছু দর্শনীয় স্থান দেখার পর সমুদ্রস্নান করে লাঞ্চ করবো। কিছুক্ষণ বিশ্রাম নিয়ে সাগরের পাড়ে ঘুরবো এবং সূর্যাস্ত দেখবো। সন্ধ্যারাতে কাব্যিকআড্ডা শেষে ডিনার করবো। শনিবার সকালে সাগরের জল থেকে উত্থিত সূর্যোদয় দেখে নাস্তা খেয়ে টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সমাধিস্থলের দিকে রওয়ানা দিবো। পথিমধ্যে গোপালগঞ্জ সদরে আমরা লাঞ্চ করে নেবো। বঙ্গবন্ধুর সমাধিস্থল দর্শন করে ওখানেই মুক্তমাঠে আমাদের মাঝে আরেকটি কাব্যিকআড্ডা হবে। অতঃপর, বৈকালিক চা-নাস্তা শেষে ঢাকার উদ্দেশে রওয়ানা হবো এবং  আশা করি, রাত ৮/৯ ঘটিকার মাঝেই ঢাকায় ফিরে আসবো, ইনশাআল্লাহ।


যারা যেতে আগ্রহী, তাঁদের মতামত এবং পরামর্শ কামনা করছি।


বিঃদ্রঃ  রিজার্ভ গাড়ি Hiace Microbus নিয়ে যাওয়া হবে। আনুমানিক খরচ প্রতিজন কম/বেশি টাকা ৪,০০০/- (চার হাজার) পড়তে পারে। মোট খরচের পর মাথাপিছু হিসাব করে সমান হারে প্রদান করতে হবে। স্বপরিবারে যাওয়ার সুযোগ থাকবে।


যারা আগ্রহ প্রকাশ করেছেন-
কবি রবিউল হাসান
কবি মোঃ আব্দুল লতিফ রিপন
কবি মোঃ বুলবুল হোসেন
কবি মোঃ সোহরাব হোসেন
কবি মোঃ সিরাজুল হক ভূঞা