মেয়ে তুমি কি? বলোতো আমায়;
কোথায় আছো তুমি?
শত ফুলের মাঝে
খুজেছি মৌমাছি হয়ে,
হাজারো বাগানের গন্ডি পেরিয়েছি
মালি হয়ে,
মরু পাড়ি দিয়েছি
উঠ হয়ে,
জলের উপরে ভেসেছি
কচুরিপানা হয়ে,
গভীর জঙ্গলের গহীনে হেঁটেছি
বন্য হয়ে,
নদীর ওপারে তাকিয়েছি
শকুন হয়ে,
মেঘের উপরে ভেসেছি
হাওয়া হয়ে,
চাঁদের দেশে ঘুরেছি
আলো হয়ে,
সূর্য্যরে কঠিন তাপ সহ্য করে খুঁজেছি
শিলা হয়ে,


তবুও কেন খুঁজে পাইনি
মেয়ে তোমাকে?
মেয়ে তুমি কি? বলতো আমায়
কোথায় আছো তুমি?