স্বাধীনতা আজ
কুচকাওয়াজের সুরের তালে তালে মনোরঞ্জন
স্বাধীনতা আজ
প্রহসনের নৃত্যে খোলা মাঠে পায়রা অবমুক্ত করণ
স্বাধীনতা আজ
শিশু-কিশোরের রং চর্চার উপকরণ
স্বাধীনতা আজ
অভিনয় প্রতিযোগীর কাকতারুয়ায় বেশ ধারণ
স্বাধীনতা আজ
বর্ণিল সাজে ইট-পাথরের সজ্জায়ন
স্বাধীনতা আজ
কলা-কৌশলীর মিথ্যে চর্চার ভাষণ
স্বাধীনতা আজ
নীতিহীন নেতার রাজনীতি চর্চার বীজ বপন
স্বাধীনতা আজ
দেশবিরোধী শক্তির দেশপ্রেমের উত্থাপন
স্বাধীনতা আজ
বদ্ধজলায় মাছের পোনা অবমুক্ত করণ
স্বাধীনতা আজ
ভাওতাবাজির উৎকৃষ্ট পন্থা, স্বার্থ নিবারণ
স্বাধীনতা আজ
প্রেমিক-প্রেমিকার খোলা মাঠে প্রেমের মিলন
স্বাধীনতা আজ
কিশোরীর ঘরের বাইরে বেহায়াপনার দহন
স্বাধীনতা আজ
উন্মক্ত মাঠে প্রতিযোগিতা নৈতিকতার বিসর্জন
স্বাধীনতা আজ
....................................................।