সখি তোমায় বৈশাখী শুভেচ্ছা
চোখের জলে স্নানিত
বৃষ্টির জলে সিক্ত
আম্রফুলের আন্তরিক শুভেচ্ছা।


বজ্রঘন বিকট সুরে
পাড়া-পড়শির আতংকের চাহনিতে
হৃদয়ভাঙ্গা জলজোয়ারে
সখি তোমায় বৈশাখী শুভেচ্ছা।


জলে ভেজা গায়
কাদা মাখা কৃষ্ণকায় চেহারায়
বিজলীময় জলকানো হাসিতে
সখি তোমায় বৈশাখী শুভেচ্ছা।


এলো বৈশাখ শেষে
বিসর্জন দেবো ভালবেসে
সখি নামের সহিত আত্মদান
শুভেচ্ছাসহ, চাইনা প্রতিদান।