তোমার ছবি যে কথা বলে
আমি তো মেনে নিতে পারি না,
এ মসৃণ খোলস কেন বিষাক্ত?
দেহের আয়না চেহারা কেন বিমর্ষ?
বাঁকা হাসিতে উপহাস কেন লুকায়িত?
শত চেষ্টার পরও কেন?
হাসিতে চাঞ্চল্যতা নেই,
বচনে মাধুর্য্যতা বিলুপ্ত,
দামী বসন চাকচিক্যহীন,
চোখের চাহনি ছুরির মতো তীক্ষ্ণ,
তাকাতে ভয় হয়,
এ তো ছবি নয় ব্যথিত মনের আর্তনাদ।


মার্চ ২১, ২০১৪
মৌলভীবাজার।