জলের উপর রসের খেলা
ঢেউয়ের উপর ভাসে দেহ ভেলা
সখি উতাল-পাতাল জোয়ারের তাল
আর কত হব তুমি/আমি মাতাল।
রসে রসে আমার দেহ তোমার দেহ বশে
নিশ্চুপ রাত্রির কান্না মনে সুর তোলে অবশেষে।
জলের রসের খেলা
তার উপর ভাসবে কত আর মন ভেলা
মধুর রসের স্বাদ
মনের গহীনে জমা পড়ে হবে মরণ খাদ
সখি ভুল কর না
জলের উপর আর রসের খেলা খেল না।