আসব ফিরে
ঝরে পড়া চুলে বেণী হয়ে
ঝুলে পড়া বক্ষে
মায়ার বাঁধন রঙিন ফিতা হয়ে
কুচকানো খোলসে
মসৃণ মায়ার পরশ হয়ে
রঙিন সাজে সিক্ত ভঙ্গুর বদনে
সাদা শাড়ির আবেশে হয়ে
জং ধরা গুহায়
জলের ফোয়ারা হয়ে
হারিয়ে যাওয়া মধুচক্রের
জীবন্ত মধুরাজ হয়ে
সু-সময়ে দুরে থাকা অভিমানী ভ্রমর
পতিতদশায় আগাছাকাননে মালি হয়ে
ওপারের ডাকের অপেক্ষায় থাকা সখি
আসব ফিরে আমি চিরসঙ্গী হয়ে।