আমি সেই সখির সন্ধানে
যে আমার প্রেমের পাঠশালায় আপামনি
ধ্যানের রাজ্যে শ্বপ্নীল রাজকুমারী
সুখের রাজ্যে মায়াবতী ময়ূরী
দূ:খের রাজ্যে ভালবাসার ঝরনা
সকালের রোদে ঝলমল বন্ধু
দুপুরের ক্ষুধায় অমিয় আহার
সন্ধ্যের আলোকবর্তিকায় প্রদীপ
রাতের নি:সঙ্গতায় ছায়া
যে হবে
পরম বন্ধু
জ্বালাময়ী প্রেমিকা
অগ্রযাত্রায় নির্দেশক
পিছুটানে অদৃশ্য বাঁধন
অস্থিত্বে অবিচ্ছেদ্য।