ফেলে আসা সুদূর অতীতের কল্পকথা
বাস্তবতায় যখন আপনাতে আসীন
বিরহগাঁথা স্মৃতির মালা ঝুলন্ত গলে
আগত দিনের নিরূপিত শংকা সজনীবিহীন।


একে একে যাপিত দিনান্তের অন্ধকার নিশী
সুখের ছিল না বটে, দু:খ ছিলা কমবেশী
মননের দহনে দাহমায়ার আঁচর দেহে
তবুও বিস্তৃত প্রেম আপনাতে আগ্রাসী।


ভুল-ভ্রান্তির পদতলে মান-অভিমান
গভীর জঙ্গলে হারিয়ে যাওয়া ভালবাসা
কাঙালি চোখে অষ্পষ্ট আর্তনাদে খুঁজে ফেরা
ভালবাসা, সে কোন পথে ফেলে আসা।