প্রেয়সী তুমি সর্বনাশী
তবুও তোমায় ভালবাসি।


প্রেয়সী তুমি অকাল বিনাশী
তবুও তোমার প্রেমে আমি বনবাসী।


প্রেয়সী তুমি দু:খ গ্রাসী
তবুও তোমার সুখে আমি আগ্রাসী।


প্রেয়সী তুমি নয়ন বিলাসী
তবুও আমি সেই নয়নে খালাসী।


প্রেয়সী তুমি মন বিলাসী
তাইতো আমি তোমার কায়াবাসী।