আমরা চাই নৈিতক উন্নতি-
মানুষ এ মানুষে থাকবেনা টানাটানি
এটাই আমােদর পথ ৷
এটাই গতি ৷
যতই মিডিয়া প্রীতি
সবার যা দেখানো যত স্বদেশ প্রীতি,
আমরা ভালোই জানি
স্বচক্ষে, জনমুখে সবই  শুনি
লাগেনা, লাগেনা আর কোন সাক্ষ্যি ৷ :
যত নীিত গলাবাজি হার/জিৎ এর কারসািজ
পাজি বা দেই না যতই গালাগালি
সবাই পাল্লা মাির টকশোতে
করতে বাধভাঙ্গা গলাবািজ
চেয়ে দেখ কৈ এই দেশ !!
একেবাের শেষ
দেখবে যে কেউ আজ নাই তার,
হায় হায় করে স্বাধীনতা
আর হাহাকার করে জনতা
ভাবনাগুলোও যেন আজকাল সবই হয়েেছ ভোতা
হোতার তো অভাব দেখিনা কত স্বপ্ন, গল্প-গাথাঁ
কথা দিয়ে ভরবেনা পেটও
আ র এগুলোর শুনার
নাই নাই কোন শ্রোতা