বন্ধ লগন ফ্যশন হাউজ ! কাফরুল শাখা -
দোতলায়;  যেতে সোপান শেষে দ্বারে বসা
ছিলেম আমি একা
একেবারেই একান্ত মন'দাহে
হিম বৈশাখী হাওযা বহে
লক্ষ্য করি আমি ডুবে আছি
এককীত্বর মোহাচ্ছন্নের আব্রুর কছে
তাই তরিৎবেগে নেমে নিচে
ঝালর ফ্যাশন শাখাহীন সে এক ধাঁচরে !
সত্যি লিখারত আছি ছন্দমোহে ভাবী হবে -
হতে আমাদের যুব উন্নয়ন কর্মকর্তা বন্ধু
সালেক খোকনের মত ইন্টালেকচুয়াল কিছু
পারলাম না ! পারার মতো করে
মানুষের বাজার প্রিয়তার জন্য; সন্ধ্যা'রাশ !
আর শীতল শৈত্য প্রবাহ; বৈশাখ;
আরও কারন লাগে সিগারেটের নেশা ,
এবং  এই মুহুর্তের প্যাড'য়ে
চার্জ না থাকা এক ফোটা  ৷
এগিয়ে পাশে দু 'চার দোকান দুর
ভাগ্যকূল দোকন মিস্টান্ন ভান্ডার
উল্ট দিকে টং দোকানে চাব সিগারেট
দেখি বেটার আমার মত চর্জার,  আর সেট ?
আজ কাল আম জনতা র সেটও সব স্মাট
চার্জ লাগালাম সিগারেট ধরালাম
আর ভাবছি একাব্য এককীত্ব
নিয়ে  রব; দেখ কোথায় এখনো পারলামনা শুরু করতে