তুমি প্রিয়!
   তোমার মেয়েটিও প্রিয়;
               ছেলেটিও প্রিয়,
তবে কেন আমার মা‘কে মন্দ বলো?
এতযে ঋন আমি শোধিব কেমনে
এখনতো অনেক কাছে আছে
গেলে দুরে কি হবে তখনে ?
আমার মা, ও মা ,ও মা গো
ও মা গো ,ও মা গো……
আমি আছি মহা আয়োজন গড়নে


                  প্রিয় প্রিয় বলে যে ডাক
                  তা আজ প্রয়োজনহীন
                                     হাকঢাক৷
তবুও ফাঁকে পড়ে মনে মাকে
     সে যে খোদার পরে প্রিয়
     আজ যার কারনে হচ্ছে
              সব জানা অজানাকে ৷
আমার মা, ও মা ,ও মা গো
ও মা গো ,ও মা গো……


১৮/০৯/২০১৩ইং