তুমি পুরাণের পিরান অজানা ৱলে সর্বক্ষণ!
ছড়া- কবিতার ছন্দের গান তাল বাদ্য-মাতম্!
কখনো তুমি তুলির জড়ানো রঙ ক্যনভাস ছোঁবে;
বেরিয়ে আসো হয়ে-নাটকের ঢঙ আভাস- ভাবে!


মিশে থাক গগণ জোড়া প্রকৃতি রুপে অনন্ত অতীত!
হয়ে দাড়াও কখনো যুক্তির সোপান ধাপে সঙ্গত;
নির্বাক নিরন্তর দর্শকের ভূমিকা ছাড়া আর কি?
আর কারও অনুভব কারও জটিল কর্মধারা চালাকি|  


তোমারে ধরা বড় মুশকিল হে অদেখা! শুধুই বোধ!
কখনো দেখা যায় কবিতার কথা মালায়
কবির ভাবনায়;  কখনো বা তাল কাহারবা-দাদরা ভেদ; ,
জল্পনা-কল্পনা গল্প উপন্যাস কাহীনি গাঁথায়!


কখনো হটাৎ চমকে যাই বার্তা প্রবাহ প্রক্রিয়া দেখে!
কি নিপুণতায় অবোধ রে বোঝাও আঁকিয়ে আঁকিয়ে;  
আজ তবুও অধর! যায় রে খবর বোধ বোধে রে  দেখে,
বোধ আছে সে বোঝে প্রশ্নযে কে এত যায় দেখিয়ে!