--------------------------------------------------------------------


প্রিয় কবি/পাঠক/সমালোচক,
অনেক শুভেচ্ছা! গত আলাপনে 'কবিতার
উৎসপ্রেরণা কি? কি বা কে আপনাকে বেশী উদ্বুদ্ধ করে
কবিতা লিখতে?' সম্পকে জেনেছি এবং উপকৃত হয়েছি। জানার
আগ্রহ ও আনন্দ ক্রমশঃ বেড়েই চলেছে। সে সূত্রে
আজকের আলাপনের বিষয় হল :


কবিতার গঠন উপাদান কি কি?
কোন উপাদানগুলো কবিতাকে কবিতা করে তোলে?


প্রিয় কবি/পাঠক/সমালোচক,
আসুন, আলাপনে বলুন আপনার নিজস্ব পাঠ থেকে,
বলুন নিজস্ব অভিজ্ঞতা ও অভিমত থেকে নিজের
মত করে - কবিতার গঠন উপাদান কি কি?
এবং কোন উপাদানগুলো কবিতাকে
কবিতা করে তোলে? - যেখান
থেকে নতুনরা - নবিসরা
পাবে তাদের কাব্যপাঠ
ও চর্চার উত্তরভঙ্গি
কাব্যসূত্র।


ধন্যবাদান্তে,
আপনাদের কাব্য হক


--------------------------------------------------------------------