বসে বসে ভাবি আমি, নিরবে তোমায়
দিয়েছ উপহার এ সাশ্তির জাগরন, রাতভর বিছানায়।
কেবলি ভাবনা মনে, নিজের
অনিদ্রার জঞ্জালে অতিবাহিত প্রহর,
অপেক্ষায় রাত ভর জাগ্রত পলকে
বাধি অজথা সপ্ন আপন মনেতে,
জানা আছে যা কভু হবার নয়
তবুও মন আপন মনে কল্পনা সাজায়।
কত কাল, কত প্রহর এরূপে হবে যাপন
কারণ বাস্তবে সম্ভব নয়, হবার নয় সে যে আপন।



মো: কামরুজ্জামান