শীর্ণ জুয়ান কঞ্চিলতা সমর্থ বৃহৎ
টগবগিয়ে রক্ত চলে শত্রু করিতে কুপোকাত।
অচিহ্নিত সীমারেখা, কম্পিত বাসনা
বাস্তবে হাত ছানি দেয় মনের কল্পনা।
চাতুরতা-ব্যাকুলতা জড়িয়ে, ভাবের সীমিত পরিস্ফুটন
একাই সমাপ্ত করিবো পথ, করিবো নিজের উৎঘাটন।