এখনো রাত ফুরায় নি,
দিনের দেখাও হয়নি,
তবু সূর্যের আশায় জেগে রাত ভর-
অজানা আনন্দের অপেক্ষায়,
কখন হবে ভোর?
আরতো সহ্য হয়না এখন
নির্ঘুম থাকবো আর কত ক্ষন?


তারারা সব ঝিমুচ্ছে
আমার সাথে জেগে থেকে,
চাঁদতো পালিয়েছে কাল পাচ্ছিনা তাকে খুঁজে।
শত অভিমান আজ তার প্রতি,
চলে গেছে একা দিয়েছে মোরে এই নির্ঘুম রাত্রি।