নীল ফিতার চিহ্ন দিয়ে স্বরণ রাখি ডায়রির পাতা
মনের পাতার খবর রাখিনা, দেইনা স্মীতিতে মাত্রা।
কত দিনে, কত সময়ে, ঘটেছে কত ঘটনা
লেখা হয়নি মনের ডায়রিতে,
এখন আর তাই মনে পরেনা।
অবহেলায় ডয়রিটা আজ তাই শব্দ শূণ্য,
কবিতার ভাষায় ছন্দ খুঁজি,
পূণ-উ‍ৎজীবিত প্রাণ ধারণের জন্য।
লিখছি প্রতিক্ষণে, নিজের অজান্তে কত ছবির ভাষা
ক্ষদ্র-ক্ষুদ্র আনন্দ অশ্রু, সে প্রতিবিম্বে রয়েছে মাখা।