ব্যস্ত শহরে ভীষণ ব্যস্ততায়,
দিন কেঁটে যায় নিঃসংগতায়,
শত মানুষের ভীড়ে,
নিজেকে যেন হারায়ে খুজি।
একা হাঁটি হাঁটে ছায়া,
অথই সাগর যেন নেই খেয়া,
স্বপ্নগুলো হাওয়ায় উড়ে,
যায় চলে যায় কোন সুদূরে,
দুচোখ জুড়ে শ্রাবণধারা,
হৃদয়ে কেন ভীষণ খরা,
আমি কাঁদি কেউ কাঁদে না,
রাত জেগে জোছ্না দেখি না।
বল কেন এমন হয়?
পথ চলতে লাগে ভয়।
বন্ধু, দুহাত বাড়িয়ে দাও,
আজ তোমাকেই বড় প্রয়োজন।