কখনো কি শীতের সকালে
সবুজ ঘাসের উপরে খালি পায়ে হেঁটেছ?
বিন্দু বিন্দু শিশির কণায় তোমার পা ভিজিয়েছ?
যদি হাঁটো কিংবা নাই হাঁটো,
আজকে আসো।
আজ যে আমি নিজেই শিশিরকণা হয়ে
তোমার অপেক্ষায় আছি।
তুমি আসবে কি?
যদি আজ না আসো, কাল এসো।
শিশির কণা হয়ে রইব কাল, পরশু, অনন্তকাল;
তোমার নূপুর পরা পায়ের অপেক্ষায়।
ভালবাসা হয়ে যাবে বিশাল নদী
জলে ভাসবে কি?