আধখানা নোট
ঘামে ভেজা ঠোঁট
মাথার মধ্যে যন্ত্রণা।


নেই সে গাছ
তেলাপিয়া মাছ
ভুলভাল মন্ত্রণা।


পকেটমার কাঁদে
ঝগড়া বিবাদে
ভাতের হাঁড়ির কানা।


হাডুডু খেলা
চলে সারা বেলা
কাঁদতে মানা।


মার গুলি বুকে
কুকুর গন্ধ শোঁকে
পড়ে থাকে পায়খানা।।