“ওম শান্তি শান্তি শান্তি” বলে শান্তি কি আর পেলে?
বিশ্বজোড়া শুধুই শান্তি, দেখ না চক্ষু মেলে ।


আকাশে শান্তি, বাতাসে শান্তি, মাটিতে ও জলে,
পেতে পারো যদি জানো ব্রহ্ম শান্তিমূলে ।


জগৎ জুড়ে এদিক-সেদিক যত জিনিস দেখো,
সকলই অভেদ ব্রহ্ম সার শুধু মনে রেখো ।


সকল বস্তুর একই আত্মা, পরম-ব্রহ্ম তিনি,
বস্তু একই, রূপ বিভিন্ন মায়ার শয়তানি ।


চেষ্টা করে একাত্ম হও সেই দিব্যসত্তার সনে,
না রইবে কোনো ভেদাভেদ সেই পরম ক্ষণে ।


দূর হবে গো সকল জ্বালা কি তোমার আমার,
আনন্দময় হবে জগৎ অখন্ড শান্তি পারাবার ।।