আজ বেলা বাড়ার সাথে সাথেই
মনের ঈশান কোনে ভালোবাসার মেঘ ধেয়ে এলো,
মেঘের গর্জন মনের ভেতরে শোনার পরে
তাই আর দেরি করিনি আমি,
ছুট্টে পৌছে গেছিলাম তোমার মনের দ্বারে,
একটা সাদা শাড়ি পরে তুমি বেরিয়ে এলে
আমার সাথে ভিজবে বলে -


বিস্তীর্ণ সবুজ ধানের ক্ষেতে
বৃষ্টির ঢেউ এর সাথে তাল মিলিয়ে
ভাসছিলাম আমরা...এক কোন অজানার উদ্দেশ্যে
বৃষ্টির গন্ধের সাথে তোমার শরীরী সুবাস মিশে
সব ভুলিয়ে দিচ্ছিলো আমায়
এই আকুলতা, এই কামনার আগুন
ভালোবাসার সাথে মিশে ছাই হয়ে যাচ্ছিলো সব কিছু
তখন শুধু একটা কথাই বলতে ইচ্ছে করছিলো -
চল পালাই......