এ তুমি কি করলে আমায়!
রাত জেগে চোখ কালো করা,
তোমা বিনা অন্য কোনো চিন্তার পথ রুদ্ধ করা –
তুমি কি তুক জানো?


জানো Zorpio তে friend request পাঠিয়েছি অনেক
কিন্তু শুধু একটি মুখই ভেসে উঠেছিলো তার ভেতরে,
তাই তুমি যেদিন প্রথম wave করলে,
বুকের ভিতরটা ধক করে উঠেছিলো।


Facebook এ post করা photoগুলো
শুধু তোমার ই জন্য –
তুমি কি বুঝেছিলে?
বর্ষাকালে ময়ূর হয়ে কখন যে পেখম মেলে ধরেছি
নিজেরই অজান্তে –


আজ সকালে অফিস আসার সময়
দুটো বেড়ালকে খেলা করতে দেখে
তোমার সাথে খুনসুটি করছি দেখলাম
আমি কি পাগল?


রাতের কথা তো বলাই হোলো না –
তুমি শুয়েছিলে – চুল এসে পড়েছিলো মুখে
সরাতে গিয়েও পারলাম না – পালিয়ে এলাম
সীতা কি এমন কোনো সময়েই পাতালে ঢুকতে চেয়েছিলো?


TV তে খবরে বলছিলো – প্রবল বন্যায় রাশিয়াতে ১৫০ জনের মৃত্যু
কিন্তু নিঃস্ব হয়েও আজ আমার প্রাণটা কেন ধুক ধুক করছে?
তুমি কি আমাকে মরতেও দেবে না?