তোর লাগি মা জনম আমার
তোর লাগি মা তোর লাগি,
তোর লাগি মা শরণ নিলাম
তোর লাগি মা তোর লাগি।


তুই যে আমার পরম ধন
সবার চেয়ে আপন জন,
তুই যদি মা মুখ ফিরাবি
বল মা তাহা কার লাগি?


তাহলে এই জীবন নিয়ে
কি বা করার আছে বল?
তোরে যদি না পেলাম মা
ধরবো তোমার চরণ-যুগল;
তাতেও যদি না দিস সাড়া
ছিনিয়ে নেবো তোর ঐ খাঁড়া
দিব তাতে আত্মাহুতি
ঘুচাবো তোর কারসাজি।।