ভালোবাসা চোখের জল  - অঝোরধারায়
নামলো কবে অবিমল – গভীর মায়ায়
মনের গভীর গোপন আগল – মুক্ত করায়
ভাসিয়ে নিয়ে চলে সকল – ভাবনা হারায়
কূল হারা নদীর মত – পাগল পারায়
বহে চলে অবিচল – তন্দ্রা হারায়
উচ্ছ্বলতার নাই রে সীমা – দুকূল ছাপায়
ডাকে কাছে সাগর তারে – আয় রে আয়
মিশবে সেথায় প্রভুর দয়ায় – নীল সীমানায় II