কবি আজ দ্রাবিড় সেজে বেচছেন কবিয়ালী,
ইস্যু যখন পান না তখন জাতের তাস চালি।  
চোরের সঙ্গে সঙ্গদোষে খুয়িছেন কবিত্ব,
লেখাতে বা গানের সুরে আর না জাগে নিজত্ব ।


কবি তুমি ছিলে আর্দশ নবচেতনার মালি,
ক্ষমতা নাকি অর্থলোভে বেমানান জীবনাবলী।
তোমার গানে প্রেমের খেয়াল,তোমাকে চাওয়ার নেশা,
কেন যে তুমি বেছে নিলে এমন রাজনীতির পেশা।


অসুরের বন্দনায় করছো আকিবুকি।
মানুষের কবি আজ একি কুমতি।
জাতের তাস খেলতে তোমার পায় না কেন লাজ?
একদিন তোমারো অঙ্গে ছিলো ব্রাম্ভনের সাজ।


কবি তুমি শিক্ষাটাকে কেন বিকোলে তার কাছে?
বিদ্রোহী গানের সুর না হয় উঠত বিশাল আওয়াজে।
আমরা পেতাম প্রতিবাদের কান্ডারী রূপে তুমি
গানটা আজ না উধাও হতো, সাহিত্য স্মৃতি।