কবিতা
অপ্রকাশ্য চিঠি
-কে,এইচ, মাহাবুব
*******************************


আজ আর কারো জন্য অপেক্ষা নয়
ঘড়ির কাটা দেখে চেয়ে থাকা নয় পথ পানে ,
নিজ কর্মেতে কাটে সময় অবিরত
ভাবনায় কাটে বাকি সময়
খুঁজতে চাইনা ভাবনার মানে ।


বেশ সুখেই আছি আজ আমি
সব ছেড়ে তোমাদের ছেড়ে কনা ,
পর হওয়াই ভাগ্য আমার
সর্বক্ষন এটাই চাই আমি
তাতেই অতি খুশি
জানো কি তোমরা ?
দুঃখ আমার সবচেয়ে প্রিয়
থাকতে হয়না কারোর জন্য আনমনা ।


পর হওয়া অধিক প্রিয়
নারীর মধুর মিলনের চেয়ে ,
অশ্রু আমার অধিক প্রিয়
পরে যদি  দু-গাল বেয়ে ।


পারবে কি সুখে থাকতে ?
আমায় ঠেঁলে দিয়ে কাছ থেকে অনেক দূরে ,
যদি পারো তবে সুখি হও
ইহোকাল পরোকাল সারাটাকাল ধরে ।


***********  সমাপ্ত ***************
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ২১/০৮/২০০৫ইং