কবিতা
শিল্পি’র কথা
কে,এইচ, মাহাবুব
*******************************


এই মেয়ে তুমি এসেছো ?
আমি তো ভেবেছি তুমি আসবে না ,
কালকে আমি ঢাকায় যাবো
তুমিতো কম্পানিতে যাওনি ,
যাবার পথে না হয় এমব্রয়ডারির কথা ও জানব ।


যদি যেতে চাও তবে যেতে পারো ?
আমার কছে কিন্তু কোন টাকা নেই ,
তোমার কাছে নেই তাতে কি হেয়েছে ?
আমি তো আছি ।


কখন যাবেন আপনি ?
সকাল সড়ে সাত কিংবা আট-
দেখি আমি চেষ্টা করব ,
যদি সকালে রপ্তানি যাই
তবে হয়তো আসা হবে না ,
যদি না যাই তবে আসবো ।


ঠিক আছে আমি তোমার জন্য অপেক্ষা করব
অপেক্ষা করব , যতক্ষন পর্যন্ত সাড়ে আটটা না বাজবে ,
সাড়ে আটটা  বাজলেই আমি চলে যাবো ।


তাছাড়া আমি তোমাকে বিশ্বাস করি না
তোমার কথাকে যে বিশ্বাস করবে ,
তাঁর হবে নির্ঘাত মরণ ।
আমি তোমার জন্য মরণ চাই না এখনই—
চাইনা আমি মরণ কে করতে বরন  ।


অনেক দেরী হয়ে গেল যে –
বাসায় – গেলে মা বলবে কি যে ।

………….. সমাপ্ত……………
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ০৩/০১/২০০৫ ইং