কবিতা
বান ব্যাধি                              
-কে,এইচ, মাহাবুব
********************


কমে যাচ্ছে বানের পানি
সেতো ভালো কথা ,
রোগ ব্যাধি বাড়ছে রোজই
বাড়ছে গায়ের ব্যাথা ।


জল বদ্ধতায় জলের গন্ধ
মশার ভাল তাই ,
জল থাক সারা বছর
পুং পাং গান গাই ।


বেড়ে চলেছে ডায়রিয়া রোজ
গা – হচ্ছে পানি শূন্য ,
ওর স্যালাইন যার না জুট’ল
বানানো স্যালাইন তার জন্য ।


মানুষ বাঁচাও ধর্ম এটা
মানুষের তরে জীবন ,
নিজই শুধু বাঁচতে চেওনা
তোমার ও হবে মরণ ।


………….. সমাপ্ত……………
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১০/০৮/২০০৭ ইং ।