কবিতা
তাল আরখোকা                                    
কে,এইচ, মাহাবুব
*******************      


শ্রাবন মাসে সূর্য হাসে
মেঘের আড়াল হয়ে ,
মেঘ ভাসে- বৃষ্টি আসে
তবু-ও যায় রয়ে ।


তাল গাছে কাক নাছে
পাঁকতে দেখে তাল ,
বাবুই ডাকে পাতার ফাঁকে
বাজিয়ে তবলা-ঢাল ।


ছোট খোকা হয়ে বোকা  
গাছের নিচে যায় ,
মায় দেখিয়া-খালায় দেখিয়া
দৌড়ে হায়-হায় ।


.............. সমাপ্ত...............
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১৩/০৮/২০০৭ ইং ।