আমার চোখের নোনাজলে যদি
তোমার পথের কাঁটা হয় দূর
তবে পাড়ি দেব শতবার ব্যথার সমুদ্দুর!



রংধনুর তো হরেক রঙ
আমি কেন দেখি শুধু নীল
তবে কি হৃদয় করেছে চক্ষুহরণ!

তোমারে চিনব কেমনে হায়!
আপনার মাঝে হারায়ে নিজেরে
খুঁজি আমি আপনায়!



চল এবার ঘুমিয়ে পড়ি
সর্বনাশা ঘুড়ি
উড়বি কত আর!



চোখের জলে কষ্টের দেখা পাও
মুখের হাসিতে সুখের ছোঁয়া পাও
হৃদয়ের খবর পাওনা কেন!


....