জয়তু দুষ্কের কারিগর
আমার পোড়া বাড়িঘর
পুড়ে সব ছাঁই, যেখানে যা চাই -
বরফী আকাশ সাপেবর
জয়তু দুষ্কের কারিগর !
ভাল আছি খুব, বেঁচে আছি খুব -
শাপান্ত সাপের সরোবর
জয়তু দুষ্কের কারিগর !
রাঙ্গা মেঘ ঝরে, চালা নেই ঘরে -
রোদে ভিজে চাপাস্বর
জয়তু দুষ্কের কারিগর !
ভাঙ্গে গড়ে সব, আমি শুধু নিরব -
আমার পোড়া বাতিঘর
জয়তু দুষ্কের কারিগর !