নিঃসীম মহাকাশের ক্ষয়ে যাওয়া
                      তারার শীতলতা আমার বুকে,
আদিগন্ত বিস্তৃত সীমাহীন পথ চলে
                      বড় ক্লান্ত আমার দুটি পা,
ধোঁয়াটে নীলিমা ছাড়া এখন আর
                      কিছুই দেখে না আমার দু'চোখ,
কিন্তু, তবুও আমি মৃত নই -
                      পাঁজরের নিচে কম্পমান হৃদপিন্ড আজ'ও সচল,
ক্ষয়িষ্ণু দেহের ভেতর জীবন্ত আত্মার সদম্ভ অবস্থান -
                      সুরঞ্জনা, শুধু তোমার অপেক্ষায় !!!



((রচনাকাল -- অক্টোবর, ২০০৪ ।))