বইটা যখন ব্যাট ছিল- ভালো ছিল
বাদাম যখন বল ছিল - ভালো ছিল।
ব্যাটটা যখন ব্যাটই হল - নেই ভালো
বল যখন সত্য এল-নেই ভালো।


ভাল নেই,ভালোও নেই!


মায়ের কাঁধে স্কুল ছিল-ভালো ছিল
বাবার দু'হাত দোলনা ছিল-ভালো ছিল।
স্কুলটা নিজের কাঁধে এলো-নেই ভালো
আপন হাতে দোলনা এলো-নেই ভালো।


ভাল নেই,ভালোও নেই!


বন্ধু যখন খুকী ছিল,ভালো ছিল
বন্ধু যখন পক্ষী হল-
উড়াল দিল;নেই ভালো।


ভাল নেই,ভালোও নেই।


আকাশ যখন পরীর ছিল-ভাল ছিল
নিজের যখন আকাশ হল-
মেঘ এল;নেই ভালো।
গোলাপ যখন পুষ্প ছিল-ভাল ছিল
যখনই সে জীবন পেল-নেই ভালো।


ভাল নেই,ভালোও নেই!


ছোট্টবেলা কোথায় তুমি
কেমন আছো?
ছোট্টবেলা মনে আছে না
ভুলেই গেছো?
ছোট্টবেলা আমি তো নেই তেমন ভালো
সবাই তারা কেমন আছে,ভালো আছে?


তুমি ভালো?


"কাসু"