খোদার বিধান
লঙ্ঘন করে
মূর্খের মতো
কী বলিস?


বুক ফুলিয়ে
কার মাটিতে
গর্ব করে
পদ চলিস ?


কার হাওয়াতে
বেঁচে আছিস
কার পানিতে
জীবন তোর?


কার হুকুমে
চলিস ফিরিস
ওরে গর্দভ
নেস খবর ?


পারবি কি তুই
জীবন দিতে
নষ্ট করিস
এতো প্রান?


পারবি কি তুই
নিজের হাতে
তৈরি করতে
কারো জান?


এতো কিছু
জানার পরেও
কে ক্ষমতার
মালিক বল ?


খোদার আরশ
কাপিয়ে তুলে
বলছিস আবার
আস্তিক দল।


তবে কেনো
ওরে গর্দভ
নাস্তিকতার
সুর তুলিস?


ভন্ড কথা
ছেড়ে দিয়ে
সত্য ন্যায়ের
পথ চলিস।