সিলেট নেত্রকোনা
সুনামগঞ্জ,
ময়মনসিংহ নরসিংদি
হবিগঞ্জ।


ঢাকা মানিকগঞ্জ
পাবনা,
কুমিল্লা নারায়নগঞ্জ
খুলনা।


চাঁদপুর কিশোরগঞ্জ
দিনাজপুর,
পঞ্চগড় ফেনী
গাজীপুর।


বরিশাল লক্ষ্মীপুর
ঝালকাঠি,
পিরোজপুর মুন্সিগঞ্জ
রাঙ্গামাটি।


চাপাই নওয়াবগঞ্জ
কুষ্ঠিয়া,
সাতক্ষীরা নড়াইল
ব্রাহ্মনবাড়ীয়া।


খাগড়াছড়ি বান্দরবান
নোয়াখালী,
বরগুনা মেহেরপুর
পঠুয়াখালী।


নওগাঁ জামালপুর
কক্সবাজার,
গোপালগঞ্জ শেরপুর
মৌলভীবাজার।


গাইবান্ধা সিরাজগঞ্জ
বগুড়া,
ঝিনাইদহ রাজশাহী
মাগুরা।


টাঙ্গাইল মাদারীপুর
কুড়িগ্রাম,
বাগেরহাট ফরিদপুর
চট্টগ্রাম।


ঠাকুরগাঁও চুয়াডাঙ্গা
লালমনিরহাট,
শরীয়তপুর নাটোর
জয়পুরহাট।


যশোর রংপুর
নীলফামারী
রাজকীয় জেলাশহর রাজবাড়ী।


সবশেষে বাকী থাকে
দ্বীপ জেলা ভোলা,
এই নিয়ে বাংলার
চৌষট্টি জেলা।