অগ্নিঝরা গ্রীষ্মকাল,
অগ্নি হাওয়া সব মাতাল।


গাছে গাছে আম কাঠাল,
রসে ভরা মন মাতাল।


দুপুর বেলা অগ্নিরুদ,
ঘামে শরীর বইছে স্রোত।


দর দর দর বইছে ঘাম,
শীতল খাবার বাড়ছে দাম।


আম লিচু আর আনারস,
রসে ভরা টস টস।


দমকা হাওয়া হঠাৎ নাম,
শীতল করে দে ধরাধাম।