আমরা শিশু আমরা সবাই
পাঠশালাতে যাই,
পাঠশালাতে গিয়ে সবাই
শিক্ষার আলো পাই।


শিক্ষাগুরু শিক্ষা দিবেন
যত্ন করে মোদের,
আমরা তা শিক্ষা পাবো
স্নেহ পেয়ে তাদের।


বড়দের শ্রদ্ধা করা
মোদের সবার কাজ
এতে যেনো কারো মনে
রয়না কোনোই লাজ।


শিক্ষাগুরুর মধুর বাণী
জীবন গড়ার পথ,
আমরা সবাই আঁকড়িয়ে তায়
গড়বো জীবন সৎ।


আমরা শিশু আমরা হবো
বাংলাদেশের বীর,
সোনার এদেশ গড়বো মোরা
উচ্চ করি শির।