এক দুই তিন,
আমরা শিশু
লেখাপড়া করবো প্রতিদিন।


দুই তিন চার,
লেখাপড়া আমাদের
সবার অধিকার।


চার পাঁচ ছয়,
বাংলা মায়ের
বীর সন্তান নেইতো কোনো ভয়।


পাঁচ ছয় সাত,
স্বর্গ রাজ্য গড়বো মোরা
হাতে রেখে হাত।


সাত আট নয়,
লেখাপড়া করে মোরা
বিশ্ব করবো জয়।